Coxs Bazar News Today
ঢাকাবুধবার , ১৪ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

ভোলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু

Link Copied!

ভোলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।ভোলার সিভিল সার্জনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে সাংবাদিক সম্মেলন আজকের সভার সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা: কে, এম, শফিকুজ্জামান, এ সময় উপস্থিত ছিলেন, ভোলা প্রেস ক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান, আর উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ এম, ফারুক রহমান, দৈনিক আজকের ভোলা পত্রিকার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন।

১৩ জুন ( মঙ্গলবার ) দুপুরে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান আহমেদের নেতৃত্ব এই আয়োজন সম্পূর্ণ হয়। এ সময় ভোলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু প্রমুখ। সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, হাসপাতালের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আগামী ১৮ জুন, ভোলা জেলায় ৬ মাস থেকে ১১ মাস বয়স পর্যন্ত ৩৩,৩১১ জন শিশুকে ১,০০,০০০ একলক্ষ আই, ইউ ১ টি নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২_ ৫৯ মাস বয়সী ২,৪৯,৩৬৮ জন শিশুকে ২,০০,০০০ দুই লক্ষ আই,ইউ লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।জেলার ১০ টি স্থায়ী কেন্দ্র এবং ১,৬৮০ টি অস্থায়ী কেন্দ্র আছে এবং ভোলা পৌরসভায় আর মোট ১,৬৯০ টি কেন্দ্রে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সেবা প্রদান করা হবে।

সদস্য সচিব জেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক, তৌফিক ই-লাহী চৌধুরী, গেস্ট অব হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম, ভোলা।

সিভিল সার্জন ডা: কে, এম, শফিকুজ্জামান বলেন, ভিটামিন ‘এ’ প্লাস পুষ্টি সেক্টরের একটি গুরুত্বপূর্ন কর্মসূচী হিসেবে কাজ করে। শিশুদের অপুষ্টি নিরাময়, অন্ধত্ব প্রতিরোধ, শিশুর স্বাভাবিক শারীরিক ও মানসিক বিকাশ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য ভিটামিন “এ” একটি অত্যাবশ্যকীয় অনুপুষ্টি।

তিনি আরো বলেন, এ কর্মসূচি বাস্তবায়ন করার অর্থ হচ্ছে যাতে কোন শিশু এ কার্যক্রম থেকে বঞ্চিত না হয়। এবং সেি বিষয়টি নিশ্চিত করতে কাজ করেন স্বাস্থ্য কর্মীরা। আশা করছি আমাদের নির্ধারিত লক্ষ্যমাত্রা পূরণ হবে।

তার পরেও যদি কোন শিশু বাদ পড়ে আগামী ৭ দিন তাদের নিয়মিত টিকা দান কেন্দ্রে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন একটি গুরুত্বপূর্ণ জাতীয় কর্মসূচী । এ টি বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন সিভিল সার্জন ডাঃ কে, এম, শফিকুজ্জামান।

আলোচনা শেষে শিশুমনীদের মাঝে পুরষ্কার তুলে দেন জেলা প্রশাসক এবং পুলিশ সুপার ও সিভিল সার্জন। শিশুরা বিতরনী অনুষ্ঠানের পুরষ্কার হাতে পেয়ে আনন্দে আপ্লূত হয়ে পড়েন।

সিবিএনটুডে/১৪জুন/জই/ভোলা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।