Coxs Bazar News Today
ঢাকারবিবার , ১১ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা তিন মাস নেই ইউএনও: হতাশ মনপুরাবাসী

Link Copied!

ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা তিন মাস নেই ইউএনও: হতাশ মনপুরাবাসী
ভোলায় বিচ্ছিন্ন দ্বীপ হিসেবে পরিচিত উপজেলার মনপুরা সাধারণ বাসীর অভিযোগ তিন মাস ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও ) পদটি শূন্য থাকায় চরম ভোগান্তির শিকার মনপুরা এলাকাবাসী। এ অবস্থা ব্যাহত হচ্ছে দাপ্তরিক কার্যক্রম, গুরুত্বপূর্ণ প্রশাসনিক কর্মকাণ্ডে দেখা দিয়েছে স্থবিরতা। সঠিকভাবে তদারকি হচ্ছে না বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের, ইউএনও না থাকায় প্রতিনিয়ত বিপাকে পড়ছে সেবা নিতে আসা দুর দুরান্ত মনপুরার বাসী।স্থানীয় সূত্রে জানা যায়, এ উপজেলায় নির্বাহী কর্মকর্তা হিসেবে ছিলেন আশীষ কুমার দাস, বদলি হওয়ার কারণে গত ১৮ ফেব্রুয়ারি তিনি কর্মস্থল থেকে বিদায় নিয়ে অন্যত্র যোগদান করেন। তারপর থেকে প্রায় তিন মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে কাউকে পদায়ন করা হয়নি। এদিকে ইউএনও হিসেবে কাউকে এ উপজেলায় পদায়ন না করায় দীর্ঘদিন ধরে সহকারী কমিশনার ( ভূমি ) পদটিও শূন্য রয়েছে, একাধারে জনগুরুত্বপূর্ণ পদ দুটি দীর্ঘদিন ধরে শূন্য থাকায় সেবা নিতে এসে প্রতিনিয়ত ফেরত যেতে হচ্ছে সাধারণ মনপুরাবাসী কে।

সংশ্লিষ্ট সূত্র বলছে উপজেলা নির্বাহী অফিসারের তত্ত্বাবধানে উপজেলায় ৩৪টি দপ্তর রয়েছে। ইউএনও না থাকায় এমন দপ্তরের বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছে জনসাধারণ মনপুরাবাসী। তদারকি না থাকায় বেশির ভাগ দপ্তরের অফিস তালাবদ্ধ থাকা দেখা গেছে দিনের পর দিন। এতে ব্যাহত হচ্ছে এসব দপ্তরের কর্মকান্ড। এ ছাড়া উপজেলার একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বে রয়েছেন ইউএনও। পদটি শূন্য থাকায়ও ব্যাহত হচ্ছে এসব শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম।

এ দিকে মনপুরার উপজেলা নির্বাহী অফিসারের পদটিতে পদায়ন না থাকায় চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান মনপুরার অতিরিক্ত দায়িত্বে রয়েছেন। মনপুরা উপজেলাটি নদীমাতৃক হওয়ায় চরফ্যাশন থেকে এসে দাপ্তরিক কাজ করা দুরূহ হয়ে উঠেছে। তাছাড়া ও উপজেলার বিচ্ছিন্ন চরাঞ্চল থেকে মানুষ এ সেবা না পেয়ে ফেরত যেতে হচ্ছে প্রতিদিন।

উপজেলার বিচ্ছিন্ন কলাতলির চর, কাজীর চর সহ চরাঞ্চলের একাধিক বাসিন্দরা বলেন আমরা জরুরী কাজে এসে ইউএনও না থাকায় ফেরত যেতে হচ্ছে। এতে আমাদের অনেক দূর থেকে এসে প্রচুর খরচ ও সময় ব্যয় করেও কোনো কাজ হচ্ছে না।জনসাধারণের ভোগান্তির কথা স্বীকার করে মনপুরায় অতিরিক্ত দায়িত্বে থাকা চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান বলেন, তিন মাস ধরে মনুপায় ইউএনও পদায়ন নেই। চরফ্যাশন থেকে উত্তাল মেঘনা পাড়ি দিয়ে মনপুরায় গিয়ে কাজ করা সত্যি কষ্টসাধ্য। তাছাড়াও আমি নিয়মিত না থাকায় মনপুরায় সেবা নিতে এসে মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই অতি দ্রুত মনপুরায় ইউএনও পদায়ন করা জরুরী আমি মনে করি।এ ব্যাপারে ভোলা জেলা প্রশাসক
মোঃ তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, ইউএনওর অনুপস্থিতিতে জনসেবা ব্যাহত হচ্ছে সত্য। তবে কিন্তু চেষ্টা-তদবির চলমান রয়েছে। আশা করা যায অতি দ্রুত ইউএনও যোগ করবেন।

সিবিএনটুডে/১১জুন/জই/ভোলা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।