Coxs Bazar News Today
ঢাকাবুধবার , ৭ জুন ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

এবারের ঈদে আমার ছবির কথা বলতে পারবো না:সিয়াম

তানজিল হোসেন, বিনোদন ডেস্ক
জুন ৭, ২০২৩ ৮:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

গতবারের মত এবারও ঈদ উৎসবে মুক্তির তালিকার রয়েছে একাধিক সিনেমা। এরমধ্যে সিয়াম হাজির হবেন ‘অন্তর্জাল’ নিয়ে। সাইবার যুদ্ধ নিয়ে নির্মিত দেশের প্রথম সিনেমা এটি। ইতিমধ্যে এর টিজার উন্মুক্ত হয়েছে যা দর্শকমহলে বেশ প্রশংসা কুড়াচ্ছে। সিনেমাটিতে সিয়াম অভিনয় করেছেন লুমিন চরিত্রে যিনি কিনা একজন প্রোগ্রামার।চরিত্রটি প্রসঙ্গে সিয়াম আহমেদ বলেন, ‘আমি এতদিন যে ধরণের সিনেমা এবং চরিত্র প্লে করেছি এটা তার থেকে একদমই আলাদা। এই ধরণের চরিত্রে কাজ করার অভিজ্ঞতা আমার ছিল না কিন্তু এই লুমিন চরিত্রটা করতে গিয়ে আমি অনেক কিছু জেনেছি এবং শিখেছি। এখানের যুদ্ধটা সাইবারের। যে ক্রাইসিস গল্পে দেখানো হয়েছে এবং যারা সমস্যাগুলো সৃষ্টি করে তারা কিন্তু হ্যাকার। এখন এই সমস্যা সমাধান করার জন্যও তখন একজন হ্যাকারের প্রয়োজন হয়। নিজেকে বাঁচানোর জন্য কিংবা দেশকে তখন কিন্তু একজন হ্যাকারকেই প্রয়োজন হয় এক্ষেত্রে। আমি খুব উপভোগ করেছি কাজটা করতে গিয়ে এবং এই চরিত্রটা করে। চরিত্রটা তো ফিকশনাল, বাস্তবে আমি ওর সঙ্গে কাজ করতে পারলে অনেক খুশি হতাম।’

টিজার উন্মুক্ত হওয়ার পর দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন জানিয়ে এ নায়ক বলেন, ‘এই জনরাটা তো একদমই নতুন আমাদের জন্য। আমাদের দেশে এমন জনরার কাজ আগে হয়নি। যার কারণে যারা নিয়মিত সিনেমা দেখেন এর বাইরের একটা নতুন শ্রেণীকে আমরা পাচ্ছি দর্শক হিসেবে যারা সিনেমাটি দেখবে। বেশিরভাগ দর্শকই টিজার দেখে প্রশংসা করছেন। এটা তো জাস্ট টিজার, এখানে তো অনেক কিছু দেখানোই হয়নি। সিনেমাটি দেখলে দর্শকরা বুঝতে পারবে।’সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী সিয়াম। তার ভাষ্যে, এই সিনেমাটির মধ্য দিয়ে আমরা একটা নতুন শ্রেণীকে পাব দর্শক হিসেবে। বিশেষ করে তরুণদেরকে। যেটা আমাদের জন্য কিংবা ইন্ডাস্ট্রির জন্য বেশ ভালো দিক। দর্শক বাড়লেই কিন্তু ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াবে।

এবার ঈদে আপনার সিনেমার সঙ্গে আরও একাধিক সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। কোনো বাড়তি চাপ অনুভব করছেন কি না এমন প্রশ্নে সিয়াম আহমেদের সহজাত উত্তর, ‘এই প্রশ্নটাই কেন আপনারা বারবার করেন? আমার কাছে কোনো চাপ মনে হচ্ছে না। আরও তিনটি সিনেমা রিলিজ হচ্ছে যেটা খুবই ভালো দিক। আমার প্রথম সিনেমা ‘পোড়ামন ২’ যখন মুক্তি পায় তখন শাকিব ভাইয়ের সিনেমাও মুক্তি পেয়েছিল ঈদে। আমার জন্য ভালো লাগার দিক ছিল এটা যে, উনার মত তারকার সঙ্গে সিনেমা মুক্তি দিয়ে আমার সিনেমা যাত্রা শুরু হয়েছে। উনি দীর্ঘদিন ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করে যাচ্ছেন, পরিশ্রম করছেন। উনি আমার পছন্দের মানুষ। তাছাড়া উনার সিনেমার পরিচালক হিমেল আশরাফ ভাইও আমার কাছের মানুষ যার সঙ্গে আমি আগে টিভিতে কাজ করেছিলাম। তার সিনেমার জন্য আমার সবসময় শুভকামনা থাকবে।

আর নিশো ভাইয়ের সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক সেটা আপনি (প্রতিবেদক) ভালো করেই জানেন। উনি বড় ভাই, আমার কাছের মানুষ। আর উনি যার সিনেমা করছেন তিনি আমার প্রথম সিনেমার পরিচালক। তার মানে আমরা সবাই কাছের। এখন আমার সিনেমা নিয়ে কথা বলতে গেলে তার (আফরান নিশো) সিনেমা নিয়ে তো বলবোই এমনকি শাকিব ভাইয়ের সিনেমা নিয়েও বলবো। আমরা তো একসাথেই প্রচারণায় নামবো তখন দেখা যাবে তিনটা সিনেমা নিয়েই কথা বলবো। শুভকামনা তো আছেই।’

‘তিনটা সিনেমা তিন ধরণের, তিন ফ্লেভারের। এমন তো না যে যার প্রেমের ছবি ভালো লাগবে তার সাইবার থ্রিলার জনরা ভালো লাগবে না! তার এটাও ভালো লাগবে। শাকিব ভাই বলি বা নিশো ভাই বলি তাদের দুজনেরই আলাদা ফ্যানবেজ রয়েছে। তারা প্রত্যেকেই চাইবে তাদের পছন্দের তারকার ছবি ভালো চলুক। কিন্তু এ নিয়ে কাদা ছোড়াছুঁড়ি যেন না হয়। সবাই সবাইকে সাপোর্ট করুক এবং আমরা সবাই চাই সবার ছবি ভালো চলুক। দর্শকরা ছবি দেখুক। ’-যোগ করেন ‘পোড়ামন ২’ খ্যাত এ তারকা।জানা গেছে, চলতি সপ্তাহেই নতুন কাজের শুটিংয়ে যোগ দিবেন সিয়াম। রাজধানীর ঢাকা, ঢাকার বাইরে এমনকি দেশের বাইরেও অংশ নেবেন এতে।

সিবিএনটুডে/৭জুন/জই/বিনোদন

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।