Coxs Bazar News Today
ঢাকাবুধবার , ১২ জুলাই ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কক্সবাজার
  5. খেলাধুলা
  6. গ্রিস
  7. চট্টগ্রাম
  8. জলবায়ু
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্মীয়
  12. প্রবাস
  13. বিনোদন
  14. যুক্তরাষ্ট্র
  15. রাজনীতি

কে এবং কখন নতুন মার্কেট পাস পাবেন – শর্ত এবং গোপনীয়তা

Link Copied!

এই বছরের ট্যাক্স ঘোষণা প্রতি মাসে 22-100 ইউরোর সমর্থন আনলক করে। একই মানদণ্ডের সাথে, কিন্তু জুলাইয়ের শেষে জমা দেওয়া এই বছরের ট্যাক্স রিটার্নে করদাতাদের দ্বারা ঘোষিত আয়ের উপর ভিত্তি করে , যে সমস্ত পরিবার, মূল্যস্ফীতি হ্রাস সত্ত্বেও , খাদ্য ও প্রয়োজনীয় জিনিসপত্রের দাম একই রয়ে গেছে তারা বাজার পাস জাতীয় অর্থনীতি ও অর্থ মন্ত্রণালয়ের নেতৃত্বের সময়সূচি অনুযায়ী, বাজার পাসের প্রথম কিস্তি আগস্টের শেষে এবং সেপ্টেম্বরের শুরুতে পরিশোধ করা হবে ।
আর্থিক সহায়তা পাওয়ার জন্য, পরিবারের ট্যাক্স রিটার্ন জমা দেওয়ার জন্য তাড়াহুড়ো করা উচিত এবং নিম্নলিখিতগুলি সম্পর্কে সচেতন হওয়া উচিত:আয় এবং সম্পত্তির মানদণ্ড অপরিবর্তিত রয়েছে, অর্থাৎ অবিবাহিতদের জন্য 16,000 ইউরো পর্যন্ত, বিবাহিতদের জন্য 24,000 ইউরো এবং প্রথমের পরে প্রতিটি সন্তানের জন্য 5,000 ইউরো পর্যন্ত । মোট সম্পত্তির মূল্য একক ব্যক্তির জন্য 250,000 ইউরো এবং বিবাহিত ব্যক্তির জন্য 400,000 ইউরোর বেশি হওয়া উচিত নয়।

ডেবিট কার্ডের মাধ্যমে সহায়তা প্রতি মাসে 22 থেকে 100 ইউরো পর্যন্ত, অর্থাৎ, এক্সটেনশনের তিন মাসের জন্য 66 থেকে 300 ইউরো পর্যন্ত, অর্থাৎ, এটি প্রথম চক্রের মতো একই স্তরে থাকে । যদি সুবিধাভোগী ডিজিটাল ডেবিট কার্ড বেছে নেন, তাহলে সাহায্যটি খাবারের দোকান এবং রাস্তার বাজারে কেনাকাটার জন্য ব্যবহার করা যেতে পারে। যদি সুবিধাভোগী একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্রেডিট বেছে নেন, তাহলে তিনি সাহায্যের 80% পাবেন, যা সীমাবদ্ধতা ছাড়াই ব্যবহার করা যেতে পারে।
বাজারের পুরানো সুবিধাভোগীদের পাশাপাশি যারা একটি আবেদন জমা দিয়েছেন এবং প্রত্যাখ্যাত হয়েছেন তাদের নতুন আবেদন জমা দেওয়ার প্রয়োজন নেই । তাদের আয় AADE-এর মাধ্যমে ক্রস-চেক করা হবে এবং তারা আবার ভর্তুকি পাওয়ার অধিকারী হলে তা স্বয়ংক্রিয়ভাবে প্রতিষ্ঠিত হবে। বিদ্যমান আয়ের মানদণ্ডের উপরে যাদের আয় বৃদ্ধি পেয়েছে তারা বাজার পাসের অধিকারী হবে না।
যারা মার্কেট পাসের প্রথম চক্রের সময় বিভিন্ন কারণে জমা দেননি তাদের একটি আবেদন জমা দিতে হবে ।
প্ল্যাটফর্মটি আগস্টের শুরু পর্যন্ত খোলা থাকবে ।আগস্টের মধ্যে প্রথম কিস্তি দেওয়ার চেষ্টা করা হবে । অন্যথায়, সেপ্টেম্বরে ডাবল ডোজ দেওয়া হবে।ডিজিটাল ডেবিট কার্ডটি 31 ডিসেম্বর, 2023 পর্যন্ত সক্রিয় থাকবে ।

সিবিএনটুডে/১২জুলাই/জই/ইইউ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।